Home অন্যান্য খবর সিদ্ধান্ত গ্রহণে বিচক্ষণতার সাথে পরিস্থিতি বিশ্লেষণের আহ্বান হাটহাজারী মাদ্রাসার মুহতামিমের

সিদ্ধান্ত গ্রহণে বিচক্ষণতার সাথে পরিস্থিতি বিশ্লেষণের আহ্বান হাটহাজারী মাদ্রাসার মুহতামিমের

ছবি- উম্মাহ।

দেশের সর্ববৃহত্তম ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান উম্মুল মাদারিস জামিয়া আহলিয়া দারুল উলূম হাটহাজারী সফরে করেছেন মধুপুরের পীর সাহেব হযরত আল্লামা আবদুল হামিদ ও মাওলানা মুহিউদ্দিন রাব্বানী। সফরসঙ্গী হিসেবে সাথে ছিলেন- মাওলানা রশিদ আহমদ, মাওলানা সাইফুদ্দিন ইউসুফ ফাহিম ও মাওলানা রাশেদ বিন নূর।

সোমবার (১৪ অক্টোবর) সফরকারী মেহমানগণ বেলা ১২টায় জামিয়ার মুহতামিম হযরত আল্লামা মুফতি খলীল আহমদ কাসেমী (দা.বা.)এর সাথে সাক্ষাত করেন এবং সালাম ও কুশল বিনিময় করেন। তাঁরা ইসলাম ও মুসলিম স্বার্থসংশ্লিষ্ট সমসাময়িক পরিস্থিতির উপর প্রায় আধঘন্টা ব্যাপী মতবিনিময় করেন।

এ সময় জামিয়ার মুহতামিম আল্লামা মুফতি খলীল আহমদ কাসেমী সর্বাবস্থায় উলামায়ে কেরামের দেওবন্দী মাসলাক তথা নীতি-আদর্শের উপর দৃঢ় ও অবিচল থাকার পাশাপাশি পারস্পরিক ঐক্য বজায় রাখার উপর গুরুত্বারোপ করেন। একই সাথে তিনি যেকোন পদক্ষেপ ও সিদ্ধান্ত গ্রহণের সময় স্থুল চিন্তা ও লৌকিকতা পরিহার করে দূরদর্শিতা ও বিচক্ষণতার সাথে সার্বিক পরিস্থিতি বিশ্লেষণের আহ্বান করেন।

আরও পড়তে পারেন-

মধুপুরের পীর সাহেব আল্লামা আবদুল হামিদ (দা.বা.) জাতীয় স্তরে ঈমান-আক্বিদা ও দ্বীনি বিষয়গুলোতে উম্মুল মাদারিস জামিয়া আহলিয়া দারুল উলূম হাটহাজারীর সক্রিয় নেতৃত্বদানের জন্য আল্লামা মুফতি খলীল আহমদ কাসেমীর প্রতি উদাত্ত আহ্বান জানান।

তিনি বলেন, বাংলাদেশের আলেম সমাজ ও তাওহিদী জনতার মাঝে দারুল উলূম হাটহাজারী যে মর্যাদা ও গুরুত্বের আসনে আছে, তাতে করে দ্বীনি বিষয়গুলোতে হাটহাজারীর সুস্পষ্ট অবস্থানের বিষয়ে সকলে তাকিয়ে থাকেন। আলেম-উলামা ও তাওহিদী জনতার ঐক্যবদ্ধ দৃঢ় অবস্থান বজায় রাখা এবং যে কোন বিভ্রান্তি ও ভুল পদক্ষেপের সংশোধনের বিষয়ে দারুল উলূম হাটহাজারীর ভূমিকার গুরুত্ব অপরিসীম।

মতবিনিময় শেষে মধুপুরের পীর সাহেব আল্লামা আবদুল হামিদ ও মাওলানা মুহিউদ্দীন রাব্বানী আগামী ২৪ অক্টোবর রাজধানী ঢাকার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিতব্য সম্মিলিত খতমে ন/বুওয়া/ত পরিষদ আহুত “উলামা মাশায়েখ সুধী সম্মেলনে” অংশগ্রহণের জন্য হাটহাজারী মাদ্রাসার মুহতামিম আল্লামা মুফতি খলীল আহমদ কুরাইশীকে বিশেষভাবে দাওয়াত দেন।

আল্লামা মুফতি খলীল আহমদ কাসেমী দাওয়াত গ্রহণ করেন এবং আক্বিদায়ে খত/মে ন*বুও/য়াতের উপর সম্মিলিতভাবে কাজ করার উপর গুরুত্বারোপ করেন।

উম্মাহ২৪ডটকম: আইএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।