Home জাতীয় আমলাদের মধ্যে ফ্যাসিস্টের অনেক দোসর আছে, তাদের সরাতে হবে : মির্জা ফখরুল

আমলাদের মধ্যে ফ্যাসিস্টের অনেক দোসর আছে, তাদের সরাতে হবে : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমলাদের মধ্যে অনেক ফ্যাসিস্টের দোসর বসে আছে, তাদের সরাতে হবে। তারা যেন ছাত্র-জনতার আন্দোলনকে নস্যাৎ করতে না পারে। বুকের রক্ত দিয়ে হলেও সে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে। আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে নয়াপল্টনে আয়োজিত সমাবেশে বক্তব্য দিচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে নয়াপল্টনে আয়োজিত সমাবেশে এ কথা বলেন তিনি। ফখরুল বলেন, যারা অশান্তি করতে চায় তাদের প্রতিহত করতে হবে। তিনি বলেন, ছাত্র-জনতার আন্দোলনে গণতান্ত্রিক সমাজব্যবস্থা গঠনের একটি সুযোগ এসেছে। সেই সুযোগ যেন হেলায় না হারায়, এ বিষয়ে সতর্ক থাকার কথা জানান বিএনপি মহাসচিব।

সমাবেশে খালেদা জিয়ার শারীরিক অবস্থার তথ্য দেন ফখরুল। তিনি বলেন, খালেদা জিয়া চিকিৎসার জন্য দেশের বাইরে যাবেন, তিনি সুস্থ হয়ে আবার দেশে ফিরবেন। এসময় তার জন্য দোয়া প্রার্থনা করেন। এদিকে সমাবেশে অংশ নিয়ে দলটির আরেক জ্যেষ্ঠ নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আওয়ামী লীগের আমলে ৬০ লক্ষাধিক নেতাকর্মীর বিরুদ্ধে দেড় লাখ মামলা হয়েছে। এই ত্যাগের বিনিময়ে দেশ দ্বিতীয়বার স্বাধীন হয়েছে।

আরও পড়তে পারেন-

তিনি বলেন, বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার নানা সংস্কারের কথা বলছে। নির্বাচনের জন্য যে বিষয়গুলো পরিবর্তন প্রয়োজন, সেগুলো দ্রুত সংস্কার করতে হবে। দ্রুত নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে অন্তর্বর্তীকালীন সরকার উদ্যোগ নেবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।