Home জাতীয় শেখ হাসিনার বিরুদ্ধে আরো ৭ হত্যা মামলা

শেখ হাসিনার বিরুদ্ধে আরো ৭ হত্যা মামলা

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলি চালিয়ে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আরও সাতটি মামলা হয়েছে। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত ও রাজধানীর বিভিন্ন থানায় সোমবার ও মঙ্গলবার এসব মামলা হয়েছে। এর বাইরে শেখ হাসিনার বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা নেওয়ার আবেদন করা হয়েছে।

ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এরপর থেকে মঙ্গলবার পর্যন্ত তার বিরুদ্ধে ১৫৬টি মামলা হওয়ার তথ্য পাওয়া গেছে। এর মধ্যে ১৪০টিই হত্যা মামলা। মামলায় শেখ হাসিনা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সাবেক আইনমন্ত্রী আনিসুল হকসহ বাড্ডা, যাত্রাবাড়ী, মোহাম্মদপুর, খিলগাঁও ও ধানমন্ডি এলাকার স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও তাঁতী লীগের নেতা-কর্মীদের আসামি করা হয়েছে।

আরও পড়তে পারেন-

মামলাগুলোতে বলা হয়েছে, গত ১৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগ, যুবলীগ, পুলিশ ও র‍্যাব গুলি করে আন্দোলনকারীদের হত্যা করেছে। এলোপাতাড়ি গুলি কারো মাথায় লাগে, কারো কপালে বা পিঠে। অধিকাংশ ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা গেছেন। বাকিদের গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।