Home শীর্ষ সংবাদ ভারতে পালানোর সময় সাবেক বিচারক শামসুদ্দিন মানিক সীমান্তে আটক

ভারতে পালানোর সময় সাবেক বিচারক শামসুদ্দিন মানিক সীমান্তে আটক

ভারতে পালিয়ে যাওয়ার সময় সীমান্তে আটক হয়েছেন ব্যাপক আলোচিত-সমালোচিত সাবেক বিচারক এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক। শুক্রবার (২৩ আগস্ট) রাতে সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর হাতে আটক হন তিনি। বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা (পিআরও) মো. শরীফুল ইসলাম আটকের বিষয়টি গণমাধ্যমকে কাছে নিশ্চিত করেছেন।

জানা গেছে, সিলেটের জকিগঞ্জ সীমান্ত থেকে আপিল বিভাগের সাবেক এ বিচারককে আটক করা হয়েছে।

আরও পড়তে পারেন-

বৈষম্যবিরোধী আন্দোলন চলার সময় তৎকালীন আওয়ামী লীগের পক্ষে অবস্থান নিয়েছিলেন সাবেক বিচারক শামসুদ্দিন চৌধুরী মানিক। সে সময় বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের টকশোতে অতিথি আলোচক হিসেবে উপস্থিত হয়ে টকশোর উপস্থাপিকার সঙ্গে রূঢ় আচরণ করেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে টকশো শেষ হওয়ার পর ওই উপস্থাপিকাকে ‘রাজাকারের বাচ্চা’ বলেও তিরস্কার করতে দেখা যায় তাকে। এ ঘটনায় তখন তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন শামসুদ্দিন চৌধুরী মানিক। পরে অবশ্য এক আইনি নোটিশের প্রেক্ষিতে তিনি তার ব্যবহারের জন্য ক্ষমাপ্রার্থনা করেন।

৫ আগস্ট শেখ হাসিনার ক্ষমতাচ্যুতির পর থেকে গ্রেপ্তার হওয়া আওয়ামী লীগের নেতাকর্মী ও দলটির কট্টর সমর্থকদের মধ্যে সর্বশেষ ধরা পড়লেন তিনি। এর আগে এ দিন জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজকে রাজধানীর বনানী থেকে গ্রেপ্তার করা হয়।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।