Home আন্তর্জাতিক ব্লিঙ্কেনের সাথে ইতিবাচক বৈঠকের দাবি নেতানিয়াহুর

ব্লিঙ্কেনের সাথে ইতিবাচক বৈঠকের দাবি নেতানিয়াহুর

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্তনি ব্লিঙ্কেনের সাথে তার তিন ঘণ্টাব্যাপী বৈঠক হয়েছে। বৈঠকটি ইতিবাচক ও ভালো ফলাফর বয়ে আনবে। সোমবার (১৯ আগস্ট) ইসরাইলি প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিবৃতিতে এই খবর দেয়া হয়েছে।

নেতানিয়াহুর কার্যালয় বলছে, ‘প্রধানমন্ত্রী আমাদের বন্দীদের মুক্তির বিষয়ে সর্বশেষ আমেরিকান প্রস্তাবের প্রতি ইসরাইলের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন। ইসরাইলি নিরাপত্তার কথা বিবেচনা করে তিনি মার্কিন প্রস্তাবনার উপর দৃঢ়ভাবে জোর দিয়েছিলেন।’

আরও পড়তে পারেন-
  • ঋণ বা ধারকর্য পরিশোধে ইসলামের বিধানইতিহাসে আল্লামা আহমদ শফীমেধাবী, আন্তরিক ও নিষ্ঠাবান শিক্ষক ছাড়া শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়ইগো প্রবলেম নিয়ে যত কথাসামাজিক সম্পর্ক সুদৃঢ় রাখতে ইসলামের নির্দেশনা
  • এক বিবৃতিতে ব্লিঙ্কেন বলেন, হামাসের সাথে যুদ্ধবিরতি চুক্তি এবং বন্দীদের দেশে ফিরিয়ে আনার জন্য এটিই সর্বশেষ ও চূড়ান্ত সুযোগ।

    ব্লিঙ্কেনের সফর এমন একটি মুহূর্তে হচ্ছে, যখন ইসরাইল ফিলাডেলফি করিডোরের দখল নেয়ার জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। তারা চেষ্টা করছে, গাজা ও মিসরের মধ্যকার সমগ্র সীমান্ত এলাকা দখলে নিতে। যেন গাজা চতুর্দিক থেকে ইসরাইলি সীমানায় বেষ্টিত হয়ে পড়ে।

    উল্লেখ্য, চলমান গাজা যুদ্ধে ইসরাইলি হামলায় অন্তত ৪০ হাজার ৯৯ ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া আরো ৯২ হাজার ৬০৯ জন আহত হয়েছে। অপরদিকে, আনুমানিক ১১৩৯ ইসরাইলি নিহত এবং দুই শতাধিক বন্দী হয়েছিল।

    সূত্র : আল জাজিরা

    উম্মাহ২৪ডটকম: আইএ

    উম্মাহ পড়তে ক্লিক করুন-
    https://www.ummah24.com

    দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।