Home অপরাধ ও আইন-আদালত দিরাইয়ে মহানবী (সা.)কে নিয়ে কটূক্তিকারি লিটন দাস গ্রেফতার

দিরাইয়ে মহানবী (সা.)কে নিয়ে কটূক্তিকারি লিটন দাস গ্রেফতার

সুনামগঞ্জের দিরাইয়ে হযরত মোহাম্মদ (সা.)কে নিয়ে কুরুচিপূর্ণ কটূক্তি করে সামাজিক যোগা‌যোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগে লিটন চন্দ্র দাস (৪৫) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে দিরাই থানা পুলিশ।

শনিবার (১৭ আগস্ট) সন্ধ্যা ৭টায় শ্রী নারায়নপুর তার নিজ বাড়ি থেকে সেনাবাহিনী ও দিরাই থানা পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতার করে। সে উপজেলার করিমপুর ইউনিয়নের শ্রী নারয়নপুর গ্রামের রনধীর দাসের ছেলে।

এদিকে বিষয়টি সমাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরার সাথে সাথে দিরাই থানা পয়েন্ট তৌহিদি জনতার বিক্ষোভ মিছিল শুরু হয়। তার ফাঁসির দাবিতে রাস্তায় নেমে পড়ে শত শত তৌহিদী জনতা।

দিরাই থানা পুলিশ জানায়, অভিযুক্ত লিটন চন্দ্র দাস নবী হযরত মোহাম্মদ সা:’কে নিয়ে কটূক্তি ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন। তার ওই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলে এতে সাধারণ মুসল্লি ও নবী প্রেমিদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

খবর পেয়ে দিরাই থানা পুলিশ ও বাংলাদেশ সেনাবাহিনীর বিশেষ একটি টিম তাৎক্ষণিক অভিযান চালিয়ে অভিযুক্ত লিটনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়। পরবর্তীতে তার বিরুদ্ধে সাইবার সিকিউরিটি আইনে মামলা দায়েরের পর আদালতে প্রেরণ করার প্রস্তুতি চলছে।

আরও পড়তে পারেন-

এ বিষয়ে দিরাই শাল্লার দায়িত্বপ্রাপ্ত মেজর মহিউদ্দিন ফারকী বলেন, মহানবী সা:’কে নিয়ে ব্যঙ্গাত্যক লিখা লিটন চন্দ্র দাসের নিজস্ব ফেইসবুক থেকে পোস্ট করার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এটি আমাদের নজরে আসার সাথে সাথে দিরাই থানা পুলিশসহ তার বাড়িতে গিয়ে তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার দিরাই সার্কেল শহিদুল ইসলাম মুন্সি বলেন, বিষয়টিকে আমরা গুরুত্বসহকারে তাৎক্ষণিক পদক্ষেপ নিয়ে অভিযুক্তকে আটক করেছি। তার বিরুদ্ধে সাইবার সিকিউরিটি আইনে মামলা রুজুর প্রক্রিয়া চলছে।

এদিকে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে আসার পর সন্ধ্যার পর রাত ১০টা পর্যন্ত দিরাই থানা পয়েন্টে তৌহিদি জনতা বিক্ষোভ মিছিলের মাধ্যমে লিটন দাসের সর্বোচ্চ শাস্তির দাবি জানায়।

এমন পরিস্থিতি শান্ত করতে দিরাই শাল্লার দায়িত্বপ্রাপ্ত মেজর মহিউদ্দিন ফারকী, অতিরিক্ত পুলিশ সুপার দিরাই সার্কেল শহিদুল ইসলাম মুন্সি ও দিরাই থানা অফিসার ইনচার্জ (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী বিক্ষোব্দ জনতার সামনে এসে বক্তব্য রাখেন। এ সময় অভিযুক্ত লিটন দাসের সর্বোচ্চ শাস্তির আইনি ব্যবস্থার আশ্বাস দেন তারা।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।