Home জাতীয় হিন্দুয়ানী শিক্ষানীতি বাতিল করতে হবে- মুফতী সৈয়দ ফয়জুল করীম

হিন্দুয়ানী শিক্ষানীতি বাতিল করতে হবে- মুফতী সৈয়দ ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, বিগত ১৬ বছরে আওয়ামী লীগ দেশের শিক্ষা ব্যবস্থাকে একেবারে ধ্বংস করে দিয়েছে। কারিকুলাম দেখলে মনে হবে না যে, এটা কোন মুসলিম দেশের কারিকুলাম। এ জন্য কারিকুলাম ২০২১ এর রুপরেখা বাতিল করে নতুন কারিকুলাম প্রণয়ন করে শিক্ষাকে রক্ষা করতে হবে। এ শিক্ষা ব্যবস্থার বিরুদ্ধে দেশের সচেতন অভিভাবকগণও বাতিল চেয়ে আন্দোলন করে আসছে। তিনি বলেন, শিক্ষা ব্যবস্থাকে বিশ্বমানের শিক্ষায় রূপান্তর করে যুগ চাহিদার আলোকে প্রণয়ন করে যোগ্য, দক্ষ জাতি গঠন করা প্রয়োজন। নৈতিকতা বিবর্জিত শিক্ষা বাতিল করে আদর্শ নাগরিক গড়ার উপযোগী হিসেবে গঠন করতে হবে।

আজ শনিবার বিকেলে পুরানা পল্টনস্থ ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র নায়েবে আমীরের সাথে জাতীয় শিক্ষক ফোরাম নেতৃবৃন্দের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেনর। এ সময় ইসলামী আন্দোলন নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক নাসির উদ্দিন খান, সহ-সভাপতি মাওলানা এবিএম জাকারিয়া, ড. মাসুম রব্বানী, ড. মাসউদুর রহমান, আমির হোসেন, নেছারাবাদ মাদরাসার প্রিন্সিপাল মাওলানা খলিলুর রহমান

আরও পড়তে পারেন-

নেছারাবাদী, মাদরাসা বোর্ডের সাবেক চেয়ারম্যান ড. ইয়াকুব আলী, পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আব্দুল লতিফ মাসুম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আরিফুল ইসলাম, প্রফেসর কামরুল ইসলাম, ইসলামী ইউনিভার্সিটি এন্ড টেকনোলজির অধ্যাপক রায়হান, ডা. মেহেদী হাসান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মদ হানিফ, অধ্যাপক আরিফুল ইসলাম। মুফতী ফয়জুল করীম বলেন, শিক্ষা ব্যবস্থার সকল অসংগতি দূরীকরণে হিন্দুয়ানী শিক্ষা ব্যবস্থা বাতিল করে দেশপ্রেমিক ইসলামী স্কলার ও আলেমদের সমন্বয়ে শিক্ষা কমিশন গঠন করে নতুনভাবে শিক্ষা-কারিকুলাম প্রণয়ন করতে হবে। খুব শিগগিরই একটি নতুন শিক্ষার রুপরেখা শিক্ষা উপদেষ্টার কাছে প্রেরণের নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়।

উম্মাহ২৪ডটকম: আইএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।