Home অর্থনীতি পদত্যাগ করেছেন বিএসইসি চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম

পদত্যাগ করেছেন বিএসইসি চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম

শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

পদত্যাগ করেছেন শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। 

শনিবার (১০ আগস্ট) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আবদুর রহমান বরাবর তিনি ই-মেইলের মাধ্যমে পদত্যাগপত্র পাঠান। 

শিবলী রুবাইয়াত-উল-ইসলাম দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ব্যক্তিগত কারণে আমি বিএসইসি থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি। এজন্য শনিবার রাত ১১টায় অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবের কাছে ই-মেইলের মাধ্যমে পদত্যাগপত্র পাঠিয়েছি।’

আরও পড়তে পারেন-

চলতি বছরের ২৮ এপ্রিল শিবলী রুবাইয়াত-উল-ইসলামকে দ্বিতীয় মেয়াদে বিএসইসির চেয়ারম্যান হিসেবে চার বছরের জন্য পুনর্নিয়োগ দেন তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।২০২০ সালের ১৭ মে প্রথমবার বিএসইসির চেয়ারম্যান হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এই অধ্যাপক।

শেখ হাসিনা সরকারের পতনের পর নানা অনিয়মে যুক্ত বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগপ্রাপ্ত সরকারি কর্মকর্তাদের সরিয়ে দেওয়ার দাবি ওঠে। এই পরিস্থিতিতে গত শুক্রবার আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবের কাছে পদত্যাগপত্র পাঠান বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার। তার একদিন পরেই বিএসইসির চেয়ারম্যানও একই কাজ করলেন। সূত্র:টিবিএস।

উম্মাহ২৪ডটকম: আইএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।