Home জাতীয় ধর্মমন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আফম খালিদকে মাও. নাজমুল হাসান কাসেমীর অভিন্দন

ধর্মমন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আফম খালিদকে মাও. নাজমুল হাসান কাসেমীর অভিন্দন

ছাত্র-জনতা ও আলেমদের সফল আন্দোলনে জাতির ঘাড়ে ঝেঁকে বসা দীর্ঘ ফ্যাসিবাদি সরকার উতখাতের পর নতুন অন্তর্বর্তী সরকারের ধর্মমন্ত্রণালয়ের উপদেষ্টার দায়িত্ব পাওয়ায় ড. মাওলানা আ ফ ম খালিদ হোসেনকে প্রাণঢালা অভিনন্দন ও মোবারকবাদ জানিয়েছেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা নাজমুল হাসান কাসেমী।

আজ (৯ আগস্ট) শুক্রবার এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, স্বাধীনতার দ্বিতীয় বিজয়ের এই আনন্দঘন সময়ে জাতির ঘাড়ে চেপে বসা দীর্ঘ ফ্যাসিবাদ উৎখাতের চূড়ান্ত লড়াইয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গৌরবময় ভূমিকাকে আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করছি। আজকের এই আনন্দঘন সময়ে আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি রাহবারে মিল্লাত আল্লামা নূর হোসাইন কাসেমী (রহ.)কে। আজ তিনি আমাদের মাঝে থাকলে অনেক বেশি খুশি হতেন। ফ্যাসিবাদের বিরুদ্ধে তিনি আমৃত্যু বিরামহীনভাবে সাহসী লড়াই করে গেছেন। এই লড়াইয়ে তাঁর বিশাল আত্মত্যাগ রয়েছে। এক সময়ের চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন হেফাজতে ইসলামকে জাতীয় স্তরে উন্নিত করার এবং হেফাজতের ব্যানারে ঈমান-আকিদা ও ফ্যাসিবাদ উ’খাতের দুর্বার আন্দোলন গড়ে তোলার পেছনে আল্লামা নূর হোসাইন কাসেমী (রহ.)এর দুর্দমনীয় ও সাহসী অবদান ও ভূমিকা রয়েছে।

আল্লামা নূর হোসাইন কাসেমী (রহ.)কে স্মরণ করে মাওলানা নাজমুল হাসান কাসেমী আরো বলেন, তিনি কখনোই নানা হুমকি-ধমকি ও রক্তচক্ষুর সামনে পড়েও ফ্যাসিবাদি অপশক্তির কাছে মাথা নত করেননি। হেফাজতে ইসলামকে যেমন তিনি জাতীয় স্তরে উন্নিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন, একই সাথে তিনি ঐতিহ্যবাহী ইসলামী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলামকেও সফলতার উচ্চাসনে নিয়ে গিয়েছিলেন। অন্যায়ের বিরুদ্ধে ও হকের পক্ষে সাহসী লড়াইয়ে আল্লামা নূর হোসাইন কাসেমী (রহ.) আমাদের কাছে মূল্যবান অনুপ্রেরণা ছিলেন। তিনি সবসময় মানুষের জান, মাল, ইজ্জত, আব্রুর নিরাপত্তা প্রতিষ্ঠার লক্ষ্যর কথা বলতেন। তিনি সহনশীল, শান্তিপূর্ণ সমাজ বিনির্মান ও সুবিচার প্রতিষ্ঠার স্বপ্ন দেখতেন। আজকের এই বিজয়ের দিনে তাঁকে আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

আরও পড়তে পারেন-

মাওলানা নাজমুল হাসান কাসেমী আরো বলেন, ফ্যাসিবাদ উৎখাতের লড়াইয়ে দেশের আলেম সমাজের ধারাবাহিক দীর্ঘ রক্তাদান ও আত্মত্যাগ রয়েছে। তাই নতুন অন্তর্বর্তী সরকারে উলামায়ে কেরামের প্রতিনিধিত্ব রাখার দাবি ওঠেছিল দেশের আলেম সমাজ, তরুণ মাদ্রাসা ছাত্র ও তাওহিদী জনতার পক্ষ থেকে। এই দাবি জানিয়ে আমিও পত্রিকায় বিবৃতি দিয়েছি। আলহামদুলিল্লাহ, বৈষ্যমবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দসহ নতুন অন্তর্বর্তী সরকার গঠনে সংশ্লিষ্টগণ এই প্রত্যাশার প্রতি শ্রদ্ধাপ্রদর্শন করে দেশের আলেম সমাজে গ্রহণযোগ্য ড. আ ফ ম খালেদ হোসেনকে উপদেষ্টা পরিষদে রাখায় আমরা আশ্বস্ত হয়েছি। আমরা সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

তিনি বলেন, নতুন সরকারে আমাদের সকলের অত্যন্ত আস্থাভাজন আলেম ড. আ ফ ম খালেদ হোসেন ধর্মমন্ত্রণালয়ের উপদেষ্টার দায়িত্ব পাওয়ায় দেশের আলেম সমাজ ও মাদ্রাসা ছাত্রসহ সকল ইসলামী বিদ্যাপীঠের শিক্ষার্থীসহ ধর্মপ্রাণ মানুষগণ যারপর নাই আশ্বস্ত ও খুশি হয়েছেন। আমরা মনে করি, তিনি অত্যন্ত যোগ্য ও দক্ষ একজন আলেম। তাঁর মাঝে সহনশীলতা, প্রজ্ঞা, দূরদর্শীতার গুণ রয়েছে। তিনি সকলের সাথে অত্যন্ত সুন্দরভাবে মিশতে পারেন এবং নীতি-আদর্শের উপরও অটল-অবিচল থাকেন। আমরা আশা করছি, বৈষম্যমুক্ত ও সহনশীল সমাজ গঠনে তিনি নিজের দক্ষতা ও অভিজ্ঞতার সাক্ষর রাখতে পারবেন। এতে করে আমরা একটা সহনশীল, আদর্শবান ও শান্তিপূর্ণ দেশ গড়ার কাজ এগিয়ে নিতে পারব। একই সাথে আমরা আশা করি, তাঁর সুদক্ষ নেতৃত্ব ও মন্ত্রণালয়ের পরিচালনায় ইসলামবিদ্বেষী কোন মহল দেশে অস্থিতিশীলতা ও ষড়যন্ত্র এবং কোনরূপ সাম্প্রদায়িক গোলযোগও করতে পারবে না। একই সাথে ফ্যাসিবাদের আমলের জঙ্গি জঙ্গি খেলাও বন্ধ হবে।

শুভেচ্ছা বার্তায় হাফেজ মাওলানা নাজমুল হাসান কাসেমী ড. মাওলানা আ ফ ম খালিদ হোসেনের নিরাপদ, সুস্থ, সাফল্যমণ্ডিত ও বরকতময় জীবনের জন্য দোয়া করেন এবং যে কোন প্রয়োজনে তাঁর পাশে থাকার কথা বলেন। – বিজ্ঞপ্তি।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।