Home জাতীয় শহীদ আবু সাঈদের কবর যিয়ারত ও পরিবারকে সমবেদনা জানাতে রংপুর গেলেন হেফাজত...

শহীদ আবু সাঈদের কবর যিয়ারত ও পরিবারকে সমবেদনা জানাতে রংপুর গেলেন হেফাজত নেতৃবৃন্দ

রংপুরে শহীদ আবু সাঈদের কবর জিয়ারত ও তার পরিবারের সাথে সাক্ষাত করেছেন হেফাজতে ইসলামের প্রতিনিধি দল। ছবি- উম্মাহ।

গত ১৬ জুলাই রংপুরের বেগম রোকেয় বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে প্রকাশ্য দিবালোকে পুলিশের গুলিতে নির্মমভাবে নিহত কোটা সংস্কার ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা শহীদ আবু সাঈদের কবর জিয়ারত ও পরিবারের শোকাহত সদস্যদের সমবেদনা জানাতে যান হেফাজতে ইসলামের নেতৃবৃন্দ।

হেফাজতে ইসলামের প্রতিনিধি দলের নেতৃত্ব দিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় সহ অর্থসম্পাদক ও জমিয়েতে উলামায়ে ইসলামের অর্থসম্পাদক মুফতি জাকির হোসাইন কাসেমী। প্রতিনিধি দলে অন্যান্যদের মধ্যে আরো ছিলেন- রংপুর জেলা হেফাজতের সভাপতি মাওলানা মুহাম্মদ ইউনুস, সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ রেজাউল করীম, জুম্মাপাড়া মাদ্রাসার মুহতামিম মাওলানা ইদরিস, শিক্ষাপরিচালক মুফতি নাজমুল হক সহ রংপুর বিভাগের অন্যান্য হেফাজত নেতৃবৃন্দ।

প্রতিনিধি দলের নেতৃবৃন্দ আজ (৮ জুলাই) বৃহস্পতিবার বেলা ১১টায় শহীদ আবু সাঈদের গ্রামের বাড়ি রংপুরের পীরগঞ্জ উপজেলার বাবনপুর গ্রামে পৌঁছে প্রথমে তাঁরা শহীদ আবু সাঈদের কবর জিয়ারত করে তাঁর রূহের মাগফিরাতের জন্য দোয়া-মুনাজাত করেন। এরপর প্রতিনিধি দলের সদস্যরা শহীদ আবু সাঈদের শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের সাথে দেখা করে সমবেদনা প্রকাশ করে শান্ত্বনা দেন। এ সময় প্রতিনিধি দলের নেতা মুফতি জাকির হোসাইন কাসেমী হেফাজতের ইসলামের পক্ষ থেকে নগদ আর্থিক সহায়তা হিসেবে দুই লাখ টাকা শহীদ আবু সাঈদের বাবার হাতে তুলে দেন। শহীদ আবু সাঈদের বাবা কান্নায় ভেঙে পড়েন এবং হেফাজত নেতৃবৃন্দের প্রতি গভীর কৃতজ্ঞতা জানান। এ সময় স্থানীয় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গও উপস্থিত ছিলেন।

আরও পড়তে পারেন-

শহীদ পরিবারের সাথে সাক্ষাত শেষে হেফাজত নেতা মুফতি জাকির হোসাইন কাসেমী নতুন সরকারের প্রতি প্রজন্মের মুক্তিযোদ্ধা হিসেবে শহীদ আবু সাঈদের পরিবারকে স্থায়ীভাবে মুক্তিযোদ্ধা ভাতা দেওয়ার জন্য উদাত্ত আহ্বান জানান। একই সাথে তিনি বৈষম্যবিরোধী ও ফ্যাসিবাদবিরোধী সদ্যসমাপ্ত নতুন স্বাধীনতা সংগ্রামে সারাদেশে শাহাদাতবরণকারী সকল শহীদ পরিবারকেও স্থায়ীভাবে মুক্তিযোদ্ধা ভাতা প্রদানের আহ্বান জানান। পাশাপাশি এই সংগ্রামে যারা আহত হয়েছেন, তাদের উন্নত চিকিৎসার উদ্যোগ এবং এজন্য সকল ব্যয় বহন করার জন্যও নতুন সরকারের প্রতি আবেদন করেন।

এ সময় মুফতি জাকির হোসাইন কাসেমী উপস্থিত হেফাজতের নেতাকর্মী ও স্থানীয় জনতার উদ্দেশ্যে বলেন, চলমান পরিস্থিতিতে দেশের পুলিশ বাহিনী এখনো দায়িত্ব পালন করতে পারছে না। এর সুযোগ নিয়ে কিছু দুষ্কৃতিকারী ও সুযোগ সন্ধানী দেশের বিভিন্নস্থানে অরাজক পরিস্থিতি, হামলা, লুটতরাজে লিপ্ত হওয়ার চেষ্টা করছে বলে খবর শোনা যাচ্ছে। এ বিষয়ে আমাদের সকলকে সতর্ক থাকতে হবে। রাষ্ট্রীয় সম্পদ কোনভাবেই বিনষ্ট করা যাবে না। মানুষের জানমালের উপর হামলা, প্রতিশোধপরায়ণা ও লুটপাট করা যাবে না।

মুফতি জাকির হোসাইন কাসেমী সংখ্যালঘুদের বাড়িঘর ও মন্দিরে যাতে কেউ হামলা করতে না পারে, কারো বাড়িতে যাতে কেউ চুরি, ডাকাতি বা লুটপাট করতে না পারে, এ জন্য তরুণ ও যুবকদের প্রতি সম্মিলিতভাবে সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানান।

তিনি উপস্থিত তরুণ ও যুবকদের উদ্দেশ্য করে বলেন, কোন অপ্রীতিকর কিছুর আশংকা করলে প্রয়োজনে সম্মিলিতভাবে পালাক্রমে পাহারার ব্যবস্থা করবেন। কোন সুযোগসন্ধানী যাতে ঘোলাপানিতে মাছ শিকার করতে না পারে, এ জন্য আপনারা সকলে সতর্ক থাকবেন।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।