Home জাতীয় টোল প্লাজায় আগুন, সংঘর্ষে রণক্ষেত্র কাজলা-শনিরআখড়া, গুলিবিদ্ধ ৬

টোল প্লাজায় আগুন, সংঘর্ষে রণক্ষেত্র কাজলা-শনিরআখড়া, গুলিবিদ্ধ ৬

রাজধানীর যাত্রাবাড়ীতে মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। তবে টোল প্লাজা বন্ধ থাকায় হানিফ ফ্লাইওভার দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া শিক্ষার্থী ও পুলিশের মধ্যে সংঘর্ষের সময় শিশুসহ ছয়জন গুলিবিদ্ধ হয়েছেন।

বুধবার (১৭ জুলাই) সন্ধ্যা থেকে এসব ঘটনা ঘটে।

এদিকে সন্ধ্যা থেকে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের সাথে পুলিশের দফায়-দফায় সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে হানিফ ফ্লাইওভারের দক্ষিণ অংশ কাজলা থেকে শনিরআখড়া পর্যন্ত এলাকা।

দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। সন্ধ্যায় সেখানে সংঘর্ষের সময় পুলিশের শটগানের গুলিতে আহত ছয়জনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়েছে বলে ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া।

আহতদের মধ্যে দুই বছরের এক শিশুও রয়েছে।

আন্দোলনকারীদের অভিযোগ, ‘পুলিশের জন্যই সবকিছু হলো। আমরা ছাত্ররা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছিলাম। পরে পুলিশ গুলি, গ্যাস ছোড়ে।’

যাত্রাবাড়ী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জানান, শিক্ষার্থীদের ঢাল হিসেবে ব্যবহার করে স্থানীয় বিএনপি-জামায়াতের লোকজন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছিল। সন্ধ্যার দিকে তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়।

পুলিশের গুলিতে কেউ আহত হয়েছে কিনা- তা তিনি জানেন না বলে দাবি করেন।