Home আন্তর্জাতিক পশ্চিমবঙ্গের পেঁয়াজ চলে যাচ্ছে বাংলাদেশে: মমতা

পশ্চিমবঙ্গের পেঁয়াজ চলে যাচ্ছে বাংলাদেশে: মমতা

সীমান্ত পেরিয়ে পশ্চিমবঙ্গের পেঁয়াজ চলে যাচ্ছে বাংলাদেশে। এতে রাজ্যে পেঁয়াজের দাম বাড়ছে বলে মন্তব্য করেছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি বলেন, কেন্দ্রীয় কৃষি মন্ত্রণালয়ের উচিত রাজ্যের চাহিদা মিটিয়ে পেঁয়াজ রপ্তানি করা।

গত কয়েকদিন ধরে পশ্চিমবঙ্গে আলু-পেঁয়াজসহ সবজির দাম আকাশছোঁয়া। মঙ্গলবার কৃষিপণ্যের মূল্য পরিস্থিতি পর্যালোচনা করতে স্টেকহোল্ডারদের সঙ্গে বৈঠক করেন মমতা। এ সময় তিনি এসব কথা বলেন।

মমতা ব্যানার্জি বলেন, এটা সত্যি সারাদেশে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম নাগালের বাইরে চলে গেছে। কিন্তু দাম বৃদ্ধির বিষয়টি রাজ্যের এখতিয়ার নেই, এটা কেন্দ্রের বিষয়। কিন্তু কেন্দ্রীয় সরকার দাম নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ।

তিনি বলেন, আমার পেঁয়াজ চলে যাচ্ছে বাংলাদেশ। আমি তো দিতে মানা করিনি। আগে আমার চাহিদা মিটবে, তারপরে তো আপনি (কেন্দ্রীয় সরকার) দেবেন। তারা নাসিক থেকে নিক, আমার কোনো অসুবিধা নেই। আমার পেঁয়াজ এখানে বিক্রি না করে মুনাফালোভী নিয়ে যাচ্ছে অন্য দেশে।

আরও পড়তে পারেন-

এ সময় প্রশ্ন রেখে মমতা বলেন, এটা দেখার দায়িত্ব কি আমার? এটা কেন্দ্রীয় কৃষি মন্ত্রণালয়ের দেখার কথা।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- বিভিন্ন দপ্তরের মন্ত্রী, সচিব, মুখ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, বাজার কমিটি ও বাজার নিয়ন্ত্রণ সম্পর্কিত রাজ্য সরকারের টাস্ক ফোর্সের সদস্যরা।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।