Home রাজনীতি ৩২৬ মামলা নিয়ে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের আহ্বায়ক খন্দকার এনাম’র আত্মসমর্পণ

৩২৬ মামলা নিয়ে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের আহ্বায়ক খন্দকার এনাম’র আত্মসমর্পণ

ঢাকা মহানগর দক্ষিন যুবদলের আহবায়ক খন্দকার এনামুল হক এনাম।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহযোগী সংগঠন ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের আহ্বায়ক খন্দকার এনামুল হক এনাম আত্মসমর্পণ করেছেন।

মঙ্গলবার (১১ জুন) সকাল ১১ ঘটিকার সময় তিনি ঢাকা জজ কোর্টে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত জামিন না মন্জুর করে তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন।

খবরে প্রকাশ, ২০০৯ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর খন্দকার এনামের বিরুদ্ধে সর্বমোট ৩২৬টি মামলা দায়ের করে ঢাকা মহানগর পুলিশ। এর মধ্যে পল্টন থানার দায়েরকৃত চার মামলায় (পল্টন থানার মামলা নং-৪৬(১০)১৭, পল্টন থানার মামলা নং-৫(১০)১৩, পল্টন থানার মামলা নং-২(২)১৮ এবং পল্টন থানার মামলা নং-২(১২)১৩ তার ১২ (বার) বছর সাজা ঘোষিত হয়েছে।

আরও পড়তে পারেন-

খন্দকার এনামের নামে দায়ের করা ৩২৬ মামলার মধ্যে জামিনে আছেন ২৪৪ টি মামলায়। ৭৮টি মামলায় ওয়ারেন্ট রয়েছে। ৪ মামলায় ১২ বছর সাজাপ্রাপ্ত হয়েছেন। সম্প্রতি তার বিরুদ্ধে আরো ২১ টি নতুন মামলা নতুনভাবে রেকর্ড করা হয়। নতুন সবগুলো মামলায় এনাম উচ্চ আদালত থেকে আগাম জামিন প্রাপ্ত হয়েছেন।

উল্লেখ্য, ফেনীর ফুলগাজী উপজেলার জিএম হাট ইউনিয়নের বশিকপুর গ্রামের কৃতি সন্তান খন্দকার এনামুল হক এনাম। তিনি হাবিবুল্লাহ বাহার বিশ্ববিদ্যালয় কলেজে ১৯৯৩ সালে ভর্তি হয়ে ছাত্রদলের রাজনীতে শুরু করেন। ১৯৯৪-৯৫ কলেজ ছাত্র সংসদের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক পদে নির্বাচিত হন, ১৯৯৭-২০০০ সালে মতিঝিল থানার ৩৬নং ওয়ার্ড ছাত্রদলের সাধারণ সম্পাদক-সভাপতি এবং পল্টন থানা ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি নির্বাচিত হন ২০০৩ সালে। এরপর অবিভক্ত ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সভাপতির দায়িত্ব পালন করেন। এরপর তিনি ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সদস্য সচিব ও আহ্বায়ক পদে সফল নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।

উম্মাহ২৪ডটকম: আইএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।