Home অন্যান্য খবর মিশিগানে কুরআন নাইট ও গ্র্যাজুয়েশন সংবর্ধনা

মিশিগানে কুরআন নাইট ও গ্র্যাজুয়েশন সংবর্ধনা

যুক্তরাষ্ট্রের মিশিগানে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো কুরআন নাইট ও গ্র্যাজুয়েশন সংবর্ধনা। স্থানীয় সময় শনিবার (১ জুন) রাতে ইসলামিক সেন্টার অব ওয়ারেন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ক্বারী শায়েখ মাজিদ সাজ্জাদুর রহমান। অনুষ্ঠানে গ্র্যাজুয়েশনপ্রাপ্ত কুরআনে হাফিজদেরকে প্রতিষ্ঠানের পক্ষ থেকে সনদপত্র ও পাগড়ী প্রদান করা হয়।

ইসলামিক সেন্টার অব ওয়ারেনের সভাপতি ওয়ালিউর রহমানের সভাপতিত্বে ও প্রশাসনিক শিক্ষা সচিব আনোয়ার হোসাইনের পরিচালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে কুরআন থেকে তিলাওয়াত করেন আন্তর্জাতিক ক্বারী শায়েখ মাজিদ সাজ্জাদুর রহমান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামিক স্কলার শায়েখ আব্দুল লতিফ আজম, প্রতিষ্ঠানের শিক্ষক হাফিজ মাওলানা আব্দুল বাসিত চৌধুরী, হাফিজ মিনহাজ আহমেদ ও হাফিজ বদরুজ্জামান প্রমুখ।ইসলামিক সেন্টার অব ওয়ারেন থেকে যে দুই ছাত্র হিফয সম্পন্ন করে অতিথিদের কাছ থেকে সনদপত্র ও পাগড়ী নিয়েছেন তারা হলেন হামদান আহমেদ ও তাহসিন চৌধুরী।

আরও পড়তে পারেন-

অত্র প্রতিষ্ঠানের শিক্ষক হাফিজ মিনহাজ আহমেদ গণমাধ্যমকে জানান, ইসলামিক সেন্টার অব ওয়ারেন প্রতিষ্ঠালগ্ন থেকে কুরআনের সুমহান শিক্ষায় অগ্রণী ভুমিকা পালন করে যাচ্ছে। বর্তমানে এখানে প্রায় ১৮০ জন শিক্ষার্থী পাঠদান করে যাচ্ছে। সহীহ কুরআন শিক্ষা ও হিফজ সম্পন্ন করতে শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টা প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি করে চলেছে। তিনি আরো বলেন, সন্তানদেরকে কুরআনের আলোয় আলোকিত করতে অভিভাবকদের ইসলামিক সেন্টারে ভর্তির আহ্বান জানিয়েছেন। এর মাধ্যমে ইহকালিন সাফল্য ও পরকালিন মুক্তির পথ প্রশস্ত হবে।

উম্মাহ২৪ডটকম: এসএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।